April 21, 2021, 9:47 am


সমায়িত করার তৃতীয় দিনেও মওদুদের কবরে নেতা-কর্মীসহ সর্বস্তরের মানুষের ভিড়

সাবেক উপ-রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, আইনমন্ত্রী, প্রবীণ আইনজীবী ও বরেণ্য রাজনীতিবিদ ব্যারিস্টার মওদুদ আহমদকে সমায়িত করার তৃতীয় দিনেও গ্রামের বাড়িতে নেতা-কর্মীসহ সর্বস্তরের মানুষের ভিড় লেগে আছে। রোববার সকাল থেকে দলে দলে দলীয় নেতা-কর্মী ও বিভিন্ন শ্রেণী পেশার হাজার হাজার মানুষ মওদুদের রূহের মাগফিরাত কামনায় কবর জিয়ারত, দোয়া ও মুনাজাত করেন। এ সময় অনেকে মরহুমের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। মরহুমের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন রাজনৈতিক দলের নেতারা।আবার কবরের কাছে দাঁড়িয়ে নিরবে কেঁদেছেন কেউ কেউ। রোববার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত মওদুদ আহমদের পারিবারিক কবরস্থানে এরকম মর্মস্পর্শী দৃশ্য দেখা গেছে।

দুপুরে মরহুমের বাড়িতে যান সাবেক বিরোধী দলীয় চিফ হুইপ জয়নাল আবদিন ফারুক, কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মাহমুদুর রহমান রিপন, কবিরহাট পৌরসভা বিএনপির সভাপতি মোস্তাফিজুর রহমান মঞ্জু, কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রদলের সভাপতি আতোয়ার হোসেন পাভেলসহ কবিরহাট, সেনবাগ ও কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা।

কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক হোসেন মোহাম্মদ এরশাদ বলেন, ‘আল্লাহর কাছে দোয়া করি যেন আমাদের প্রিয় নেতা পরপারে সুখে থাকেন, বেহেশতে থাকেন।’

কুরআনখানি ও মিলাদ মাহফিল
বর্ষীয়ান রাজনীতিবিদ ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য মরহুম ব্যারিস্টার মওদুদ আহমদের রূহের মাগফিরাত কামনায় কোম্পানীগঞ্জের জলিশ পাটোয়ারী জামে মসজিদে কুরআনখানি হয়েছে। রোববার সকাল ৮টা থেকে দুপুর ১টা পর্যন্ত কুরআনখানি শেষে বাদ জোহর মরহুমের রূহের মাগফিরাত কামনা করে মিলাদ মাহফিল ও দোয়া মুনাজাত করা হয়।

দোয়া ও মুনাজাত পরিচালনা করেন জলিশ পাটোয়ারী জামে মসজিদের পেশ ইমাম মোহাম্মদ মাওলানা। এতে অংশ নেন কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি ও বসুরহাট পৌরসভার সাবেক মেয়র কামাল উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক মাহমুদুর রহমান রিপন, উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শওকত হোসেন সগির, বসুরহাট পৌরসভা বিএনপির সভাপতি আবদুল মতিন লিটন, উপজেলা ছাত্রদলের সভাপতি ফজলুল কবির ফয়সল, পৌরসভা যুবদলের সভাপতি ওবায়দল হক রাফেল, উপজেলা ছাত্রদলের সভাপতি আতোয়ার হোসেন পাভেল, সাধারণ সম্পাদক আরিফুর হক আরিফ, সাংগঠনিক সম্পাদক হোসেন ও মোহাম্মদ এরশাদ প্রমুখ।

গত ১৯ মার্চ সন্ধ্যা ৬টা ৩৫ মিনিটে জানাজা শেষে তার ইচ্ছা অনুযারী কোম্পানীগঞ্জের মানিকপুর গ্রামের পারিবারিক কবরস্থানে মা-বাবার কবরের পাশে ব্যারিস্টার মওদুদ আহমদের লাশ দাফন করা হয়। এর আগে বিএনপির স্থায়ী কমিটির এ নেতা ১৬ মার্চ সন্ধ্যা পৌনে ৭টার দিকে সিঙ্গাপুরে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। এ সময় তার বয়স হয়েছিল ৮১ বছর। তার স্ত্রী হাসনা জসিম উদ্দিন মওদুদ, মেয়ে আনা তাসপিয়া মওদুদ, দুই ভাই ও বোন রয়েছে।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


সংবাদ পড়তে লাইক দিন ফেসবুক পেজে