April 21, 2021, 8:10 am


বাবা-মায়ের পাশেই শায়িত হবেন ব্যরিস্টার মওদুদ

নোয়াখালী প্রতিনিধি:বর্ষিয়ান রাজনীতিবিদ, বিএনপির স্থায়ী কমিটির সদস্য, সাবেক উপ-রাষ্ট্রপতি, উপমহাদেশের প্রখ্যাত আইনজীবী, নোয়াখালীর কৃতি সন্তান ব্যারিস্টার মওদুদ আহমদকে অন্তীম ইচ্ছানুযায়ী বাবা-মায়ের কবরের পাশেই চির নিদ্রায় শায়িত করা হবে।

গত মঙ্গলবার (১৬ মার্চ) বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮১ বছর।

ব্যারিস্টার মওদুদ আহমদের ব্যক্তিগত সহকারী মমিনুর রহমান সুজন বলেন, ‘চিকিৎসার জন্য সিঙ্গাপুরে নেওয়ার আগে তিনি বলেছিলেন, ‘আর বলতে পারব কী না জানি না। পারিবারিক কবরস্থানে বাবা-মায়ের পশ্চিম পাশের জায়গায় আমাকে সমাহিত করো।’

তিনি আরও বলেন, ‘স্যার বলেছিলেন- জাতীয় সংসদ ভবনের সামনে প্রথম জানাজা, দ্বিতীয়ত হাইকোর্ট, এরপর বিএনপি কার্যালয়ের সামনে এবং চতুর্থ জানাজা হবে বাড়ির মসজিদের সামনে। এছাড়াও প্রয়োজন অনুযায়ী আরও কোথাও জানাজা করা লাগলে তোমরা ব্যবস্থা নিও। সে অনুযায়ী পারিবারিক সিদ্ধান্তে তার নির্বাচনী এলাকা (নোয়াখালী-৫) কবিরহাট সরকারি কলেজ মাঠে জুম্মার নামাজ শেষে ও বসুরহাট সরকারি মুজিব কলেজ মাঠে বিকেল ৪টায় জানাজা অনুষ্ঠিত হবে। এরপর কোম্পানীগঞ্জ উপজেলার চর পার্বতী ইউনিয়নের মানিকপুর গ্রামের পৈত্রিক বাড়ির মসজিদের সামনে বিকেল সাড়ে ৫টায় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে বাবা-মায়ের পাশে শায়িত করা হবে।’

ব্যারিস্টার মওদুদ আহমদ ১৯৪০ সালে ২৪ মে নোয়াখালীর কোম্পানিগঞ্জ উপজেলায় জন্মগ্রহণ করেন। তার বাবা মাওলানা মমতাজ উদ্দিন আহমেদ এবং মা বেগম আম্বিয়া খাতুন। ছয় ভাই-বোনের মধ্যে মওদুদ আহমেদ ছিলেন চতুর্থ।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


সংবাদ পড়তে লাইক দিন ফেসবুক পেজে