April 21, 2021, 5:56 pm


হাতিয়ায় শিক্ষক লাঞ্ছিত ঘটনায় রাস্তায় নামলেন শিক্ষকরা

নোয়াখালী প্রতিনিধি:নোয়াখালীর হাতিয়ায় শিক্ষককে লাঞ্ছিত করার অভিযোগে উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রত্যাহার চেয়ে এবার বিক্ষোভ করেছেন শিক্ষকরা। এই ঘটনায় গত বুধবার থেকে একই দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করে আসছে ছাত্ররা। আজকে নতুন করে শিক্ষকরা এই আন্দোলনে যোগ দিলেন।

রোববার (১৪ মার্চ) সকালে হাতিয়া উপজেলা পরিষদ চত্তরে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

জানা যায়, গত মঙ্গলবার বিকেলে একটি জন্ম সনদের আবেদনে সত্যায়িত করার অপরাধে হাতিয়া দ্বীপ সরকারি কলেজের এক শিক্ষকে নিজ কার্যালয়ে ডেকে নিয়ে লাঞ্ছিত করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। এর প্রতিবাদে সাধারণ ছাত্রছাত্রীরা বুধবার থেকে ইউএনওর অপসারণ দাবি করে আন্দোলনে নামে। মাঝখানে শুক্র ও শনিবার সরকারি বন্ধ থাকায় আজ রোববার আন্দোলনের তৃতীয় দিন রাস্তায় নেমে বিক্ষোভ করেছে শিক্ষকরাও।

এই লক্ষ্যে সকালে মাধ্যমিক শিক্ষক সমিতি, মাদ্রাসা শিক্ষক সমিতি ও কলেজ শিক্ষক সমিতি ভিন্ন ভিন্ন ব্যানারে মিছিল নিয়ে উপজেলা পরিষদ চত্তরে একত্রিত হন। পরে একটি বিশাল মিছিল উপজেলার প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় পরিষদ চত্তরে এসে শেষ হয়।

মিছিল শেষে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি মো: ইউছুফ, সাধারণ সম্পাদক জিল্লুর রহমান, মাদ্রাসা শিক্ষক সমিতির সভাপতি মাওলানা ইদ্রিস, এস এম মোজাহিদুল ইসলাম, জহির উদ্দিন মিশু, মো: আইয়ুব উল্যাহ, নুরুল আলম,  আ ন ম হাসান ও মাওলানা গফুর প্রমুখ।

বক্তারা বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: ইমরান হোসেন হাতিয়া আসার পর থেকে বিভিন্ন সময় সাধারণ মানুষের সাথে অশোভন আচরণ করে আসছে। এর মধ্যে বাদ পড়েনি শিক্ষক, সরকারি কর্মকর্তা, ইন্টারনেট ব্যবসায়ী ও আবাসিক হোটেল বয়ও। তার এই অশোভন আচরণে শুধু শিক্ষক সমাজ নয় হাতিয়ার বিভিন্ন শ্রেণী পেশার মানুষ আজ ক্ষুদ্ধ।

এই আচরণের জন্য তাকে অপসারণ ও বিচার করা হোক, অন্যথায় আরও কঠোর কর্মসূচি দেওয়া হবে বলে জানান তারা।

 

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


সংবাদ পড়তে লাইক দিন ফেসবুক পেজে