February 28, 2021, 1:21 am


লকডাউন শিথিলে মদের দোকানে ভীড়, ক্ষেপেছেন হরভজন

করোনা ভাইরাসের কারণে দেশজুড়ে চলছে লকডাউন। করোনার বিস্তার রোধে পর্যায়ক্রমে বাড়ানো হচ্ছে লকডাউন। বিশ্ব জুড়ে করোনার আক্রান্তের সংখ্যা বাড়ার সাথে সাথে ভারতেও বাড়ছে মৃত্যুর মিছিল। গত ২৪ মার্চ থেকে ভারতজুড়ে বন্ধ ছিল মদের দোকানসহ অন্যান্য শপিংমল ও রেস্তোরা। সম্প্রতি লকডাউন শিথিলের পর সেগুলো খোলা হয়েছে। এরপর থেকেই মদের দোকানগুলোতে দেখা দিয়েছে উপচেপড়া ভীড়, যা দেখে ক্ষেপেছেন সাবেক ভারতীয় ক্রিকেটার হরভজন সিং। কেন্দ্রীয় সরকারের নির্দেশনা অনুযায়ী সোমবার (৪ মে) মদের দোকানগুলো খুলে দেয়া হয়। দোকান খোলার আগে থেকেই ক্রেতাদের ভীড় দেখা যায়। এমনকি অনেক এলাকায় বিশৃঙ্খলা দেখা দেয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে দেশের বিভিন্ন এলাকায় লাঠি চার্জের ঘটনাও ঘটেছে। পরে বন্ধ করে দেয়া হয় বেশ কিছু দোকান।

এমন ঘটনায় চরম ভাবে ক্ষেপেছেন ভারতের বিশ্বকাপজয়ী বোলার হরভজন। সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে একটি ছবি পোস্ট করে তিনি লিখেন, এতদিন সবাই মিলে যে পরিশ্রম ও কষ্ট করেছেন তা এই একদিন মদের দোকান খুলে দিয়ে নষ্ট করা হল। এতদিনের কষ্ট একদিনের বিফল হয়ে গেল। এটা মোটেও ভালো কিছু নয়। আপনারা দেখতে পারছেন রাস্তায় কত লোক নেমে এসেছে! রাস্তায় নামলেও কেনো সামাজিক দূরত্বের নিয়ম মানা হচ্ছে না?‌ এটা আমার-আপনার কারো জন্যই ভালো নয়। এমনকি আমাদের দেশের জন্যও এটা ভালো হলো না।‌

দোকান খোলার আগে ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে নির্দেশনা দেয়া ছিল মদের দোকানে পাঁচ জনের বেশি জড়ো হওয়া যাবে না। এছাড়া একজন থেকে আরেকজনের মাঝে কমপক্ষে ছয় ফুট দূরত্ব থাকতে হবে। কিন্তু এসবকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে সামাজিক দূরত্ব না মেনেই হাজার হাজার মানুষকে মদের দোকানের সামনে লাইনে দাঁড়িয়ে থাকতে দেখা যায়।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


সংবাদ পড়তে লাইক দিন ফেসবুক পেজে