February 28, 2021, 1:18 am


রোহিঙ্গারা ভাসানচরের সুযোগ সুবিধা দেখে ভবিষ্যতে দলে দলে আসবে- স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল

নোয়াখালী প্রতিনিধি:
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, রোহিঙ্গারা তাদের দেশে ফেরৎ যাবে। ভাসানচর ও আশপাশ এলাকার শান্তি শৃংখলার জন্য এ থানা উদ্বোধন করা হয়েছে। রোহিঙ্গারা এতোদিন ভুল বুঝেছিলো যে, এখানে তাদের নানা ধরনের অসুবিধা হবে। ভাসানচরের সুযোগ সুবিধা ও নিরাপত্তা দেখে ভবিষ্যতে রোহিঙ্গারা দলে দলে এখানে আসবে।
মঙ্গলবার (১৯ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টায় নোয়াখালীর হাতিয়ার ভাসানচর থানা উদ্বোধন করার সময় তিনি এসব কথা বলেন।
এ সময় বিশেষ অতিথি হিসেবে উপ¯ি’ত ছিলেন, নোয়াখালী -৬ হাতিয়ার সংসদ সদস্য আয়েশা ফেরদৌস, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মো.মোস্তফা কামালউদ্দিন, বাংলাদেশ পুলিশ ইন্সপেক্টর জেনারেল ড. বেনজীর আহমেদ, স্বরাষ্ট্র মন্ত্রণালয় সুরক্ষা সেবা বিভাগের সচিব মো. শহিদুজ্জামান, নোয়াখালী জেলা প্রশাসক খোরশেদ আলম খান নোয়াখালী জেলা পুলিশ সুপার আলমগীর হোসেন।
অনুষ্ঠানে পুলিশ সুপার নোয়াখালী আলমগীর হোসেন ভাসানচরে বসবাসরত রোহিঙ্গাদের নিরাপত্তা ও আইন-শৃঙ্খলা সহ সামগ্রিক বিষয়ে প্রধান অতিথিসহ সকলকে অবহিত করেন।
উল্লেখ্য, ভাসানচরে এক লক্ষ রোহিঙ্গা ¯’ানান্তরের পরিকল্পনায় তাদের নিরাপত্তা বিধানে লক্ষ্যে ২০১৭ এ থানা অনুমোদন জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয় প্রস্তাব পাঠানো হয়। পরে ২০১৯ সালে ডিসেম্বরে ২৪ টি পদ অনুমোদন দেয়।
জুয়েল রানা লটন, নোয়াখালী প্রতিনিধি:

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


সংবাদ পড়তে লাইক দিন ফেসবুক পেজে