September 28, 2020, 1:57 am


নোয়খালী পৌরসভার আসন্ন নির্বাচনে মেয়র প্রার্থী হিসেবে আলোচিত মুখঃ লুৎফুল হায়দার লেনিন

ভুলূয়া প্রতিবেদক :

পূর্ব লক্ষীনারায়নপুর, মহিলা কলেজ রোড় এলাকার  সরকারী মহিলা কলেজের অবসরপ্রাপ্ত অধ্যাপক আলী হায়দার সাহেবের কনিষ্ঠ পুত্র লুৎফুল হায়দার লেনিন। সম্ভ্রান্ত এই পরিবারের সকল সদস্য উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে স্ব-স্ব ক্ষেত্রে প্রতিষ্ঠিত। তারই ধারাবাহিকতায় লেনিন ঢাকা কলেজ থেকে এম.এ. ডিগ্রী লাভ করেন এবং পেশাগতভাবে একজন সফল ব্যবসায়ী। সরকারী চাকুরে পিতার সন্তান হিসেবে স্কুল জীবন শুরু হয় চট্টগ্রামের সাতকানিয়ায়। ১৯৮৮ সালে ১০ম শ্রেনীর ছাত্রাবস্থায় বাংলাদেশ ছাত্রলীগে যোগদান পরবর্তীতে ১৯৮৯ সালে স্কুল ছাত্রলীগ সভাপতি ছিলেন। তিনি ১৯৮৯ সালে এস.এস.সি পরীক্ষায় কৃতিত্বের সাথে উর্ত্তীন হন। ১৯৯০ এর স্বৈরাচার বিরোধী আন্দোলনে সাতকানিয়া সরকারী কলেজের বাংলাদেশ ছাত্রলীগ (সহ-সাধারন সম্পাদক, কলেজ শাখা) এর কর্মী হিসেবে প্রতিটি আন্দোলন সংগ্রামে নিজেকে বিলিয়ে দেন। ১৯৯০ স্বৈরাচার বিরোধী আন্দোলনে রাজনৈতিক প্রতিহিংসার স্বীকার হয়ে তাঁর বিরুদ্ধে ১০টি রাজনৈতিক হয়রানি মূলক মামলার স্বীকার হন তৎকালীন সময়ে এবং ৩ মাস কারাবরণ ও করেন  । ১৯৯১-৯৩ সেশনে নোয়াখালী সরকারী কলেজের ছাত্রাবস্থায় এবং ১৯৯১-৯৫ ও ২০০১-২০০৬ ইং পর্যন্ত বিএনপি-জামাত এর শাসনামলে ২০ এর অধিক রাজনৈতিক মামলার স্বীকার হন তিনি এবং কারাবরনও করেন।

বিএনপি ও জামায়াতের সন্ত্রাসী দ্বারা তার পরিবার ও বাড়ীঘর-ব্যবসা প্রতিষ্ঠানের উপর হামলা ও নির্মম নির্যাতনের কথা সকলের জানা। দলের জন্য বার বার ঝুঁকি নেওয়া এই ব্যক্তিটি কখনো মুজিব আদর্শ থেকে এক বিন্দু ও সরে দাঁড়ায়নি।
তৃনমুলেরর অসংখ্য ত্যাগী নির্যাতিত নেতা-কর্মী, সমর্থক ও সাধারন জনগনের অনুরোধে নিজ শহরে জনসেবার মহৎ উদ্দেশ্য নিয়ে দলের সিদ্ধান্ত সাপেক্ষে ঐতিহ্যবাহী নোয়াখালী পৌরসভার আসন্ন নির্বাচনে মেয়র পদে পার্থী হচ্ছেন তিনি ।
এক প্রশ্নের জবাবে তিনি জানান “স্বচ্ছ জবাবদিহিতামূলক দুর্নীতিমমুক্ত ও জন বান্ধব পৌরসভা বিনির্মানে তিনি অঙ্গীকারাবদ্ধ”। তিনি জানান, বঙ্গবন্ধুর  সুযোগ্য কণ্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে দেশ আজ উন্নয়নের মহাসড়কে। নোয়াখালীর সুযোগ্য সন্তান বাংলাদেশ আওয়ামীলীগের দু’দুবারের নির্বাচিত সফল সাধারন সম্পাদক, সড়ক ও যোগাযোগমন্ত্রী জননন্দিত নেতা ওবায়েদুল কাদের এমপি,র নির্দেশনায় ও নোয়াখালী জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও নোয়খালী-৪ (সদর-সুবর্ণচর) আসনের সফল এমপি, নোয়াখালীর মাটি ও মানুষের নেতা আমার অভিভাবক একরামুল করিম চৌধুরির সুযোগ্য নেতৃত্বে নোয়াখালীর উন্নয়ন এখন দৃশ্যমান।

প্রতিহিংসাবিহীন ও সহযোগীতামূলক রাজনীতিতে বিশ্বাসী লৎফুল হায়দার লেনিন আসন্ন পৌরসভা নির্বাচনে সকলের দোয়া ও মূল্যবান সমর্থন কামনা করেন।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


সংবাদ পড়তে লাইক দিন ফেসবুক পেজে