September 27, 2020, 8:07 pm


শত কৃষকের মুখে হাসি ফোটালেন সুবর্ণচরের এসিল্যান্ড

আ.স,ম হোসাইন উদ্দীন: সুবর্ণচরের চরআমান উল্যাহ ইউনিয়নের চর বজলুল করিম গ্রামের জলবদ্ধতা নিরসন করে শত কৃষকের মুখে হাসি ফোটালেন সুবর্ণচরের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রট (এসিল্যান্ড) মো. আরিফুর রহমান।
স্থানীয় কৃষকরা জানায়, গত তিন যুগ পূর্বে স্থানীয় কৃষকদের চাষাবাদের সুবিধার কথা চিন্তা করে জলাবদ্ধতা নিরসনে মরহুম সার্জেন্ট মোজাম্মল হক নিজের জমি ও নিজের অর্থায়নে বাঁশখালী খালের সাথে ৮ফুট প্রসস্ত নালা কেটে দেন। তাঁর মৃত্যুর এতবছর পর তারই ভাই নিজাম উদ্দিন নালাটি বন্ধ করে বাড়ির দরজা করার জন্য বালি উত্তোলন করে বরাট করে পেলে। ফলে প্রায় ৫০০ একর ভূমির জলাবদ্ধতা দেখা দেয়। জলবদ্ধতা নিরসনে ভুক্তভোগী কৃষকরা সুবর্ণচর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো.আরিফুর রহমানকে অবহিত করলে তিনি সরেজমিনে গিয়ে নালার পরিষ্কার করিয়ে দেন। এছাড়াও একই খালের সাথে যুক্ত ৩টি কালভাটের মুখ দাঁড়িয়ে থেকে পরিষ্কার করান।কৃষকদের কৃষি জমির জলাবদ্ধতা দূর করায় এসিল্যান্ড কে ধন্যবাদ জানান কৃষকেরা। কৃষক আলা উদ্দিন জানান, সুবর্ণচরের একজন জনবান্ধন এসিল্যান্ড হিসেবে সুবর্ণচরবাসীর হৃদয়ে স্থান করে নিলেন।

সহকারী কমিশনার (ভূমি) মো.আরিফুর রহমান জানান, যেখানে কৃষকদের সমস্যা থাকবে সেখানে আমি তাদের সহযোগিতার করার চেষ্টা করবো। আমাদের দেশের কৃষি অর্থনীতির প্রাণ কৃষক ও কৃষিকে বাঁচিয়ে রাখতেই হবে।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


সংবাদ পড়তে লাইক দিন ফেসবুক পেজে