November 17, 2020, 2:00 pm


প্রশংসিত নোয়াখালী সদর এসিল্যান্ড মোহাম্মদ জাকারিয়া

নোয়াখালী প্রতিনিধি : মহামারি করোনা ভাইরাস কোভিড-১৯ আক্রান্ত এলাকা হিসেবে চিহ্নিত ‘নোয়াখালী রেড জোন’ এলাকায় করোনা বিস্তাররোধে সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ, গণসচেতনতা সৃষ্টি, অসহায় ও সঙ্কটাপন্ন মানুষের ঘরে-ঘরে মানবিক সহায়তা ও ত্রাণ পৌঁছে দেয়া, নিত্য প্রয়োজনীয় পণ্যের বাজার দর নিয়ন্ত্রণ, মোবাইল কোর্ট পরিচালনাসহ লকডাউন বাস্তবায়নে কার্যকর ভূমিকায় প্রশংসিত নোয়াখালী সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জাকারিয়া।

একদিকে যেমনি নোয়াখালীবাসীর নিকট প্রশংসীত হয়েছেন তেমনি হয়েছেন নিজ ডির্পামেন্টের নিকটও। নিজ ডির্পাটমেন্ট ভূমি মন্ত্রণালয় তাকে একজন অকুতোভয় সম্মুখ সমর-যোদ্ধা হিসেবে খেতাব দিয়ে অভিনন্দন জানিয়েছে।

 

ভূমি মন্ত্রণালয় সচিব মো. মাকছুদুর রহমান পাটওয়ারী লিখিত অভিনন্দন পত্রে, আপনি প্রথম করোনা রোগী শনাক্ত হওয়ার পূর্ব থেকে অদ্যাবধি মাঠ পর্যায়ে এই মরণব্যাধির সংক্রমণ প্রতিরোধে লড়াই করে যাচ্ছেন। আপনি করোনাভাইরাসের বিরুদ্ধে অবিরামভাবে, অন্তহীন গতিতে, জীবন-বাজি রেখে যে ত্যাগ স্বীকার করছেন তা এক অনন্য ও অনুকরণীয় দৃষ্টান্ত। মহান মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে অবিশ্রান্ত ঝর্ণাধারার মতো আপনি কর্মচঞ্চল। আপনার প্রত্যুৎপন্নমতিত্বের নিকট নিত্য-নতুন সমস্যার তাৎক্ষনিক ও সহজ সমাধান সত্যিই বিস্ময়কর।

 

নিজের স্ত্রী, আদরের নিষ্পাপ শিশুসন্তান, পিতা-মাতার মূল্যবান জীবনের দিকে না তাকিয়ে, মৃত্যু-ঝুঁকি মাথায় নিয়ে কেবল জনগণের জন্য সেবা, মানবতা ও মহানুভবতার পরিচয় দিয়ে অনন্য উদাহরণ সৃষ্টি করেছেন। এই জীবন থেকে নেয়া অভিজ্ঞতার ঝুঁলি নিয়ে ব্যক্তিগতভাবে ডায়েরি লিখে রাখলে অবসর সময়ে অনেক জীবনমুখী গল্প আপনি দেশবাসীকে উপহার দিতে পারবেন। পরিশেষে ভূমি মন্ত্রণালয় আপনার সঙ্গে আছে এবং থাকবে বলে উল্লেখ করা হয়।

 

উল্লেখ্য, এই মহামারী দুর্যোগকালীন সময়ে নোয়াখালী সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জাকারিয়া বাজার দর নিয়ন্ত্রণে নোয়াখালীর বিভিন্ন বাজারে মোবাইল কোর্ট পরিচালনা, সড়কে মোবাইল কোর্ট পরিচালনা ও স্বাস্থ্যবিধি নিশ্চিতে মোবাইল কোর্ট পরিচালনাসহ সর্বোপরি মহামারি করোনাভাইরাস নিয়ন্ত্রণে লকডাউন বাস্তবায়নে কার্যকর ভূমিকার জন্য তিনি এখন নোয়াখালীতে বেশ আলোচিত ও প্রশংসিত।

জেলার লক্ষ্মীনারায়নপুর শহরের ব্যবসায়ী জাকের হোসেন রতন বলেন, ‘সদর উপজেলা এসিল্যান্ড স্যারের মতো অফিসার দেশে থাকলে দেশ সোনার বাংলাদেশে পরিণত হবে।’

এই বিষয়ে এসিল্যান্ড মোহাম্মদ জাকারিয়া বলেন, ‘এই মহামারি মোকাবিলায় আমাদের প্রত্যেককে প্রত্যেকের জায়গা থেকে এগিয়ে আসতে হবে। সমন্বিত উদ্যোগ ছাড়া এই মহামারি মোকাবেলা করা সম্ভব নয়। আমি আমার জায়গা থেকে আমার দায়িত্বটুকু পালন করে যাচ্ছি।’

তিনি জেলাবাসীর প্রতি অনুরোধ করে বলেন, ‘ঘরে থাকুন-নিরাপদ থাকুন। নিজে বাঁচুন, পরিবার ও দেশকে বাঁচান।’

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


সংবাদ পড়তে লাইক দিন ফেসবুক পেজে