September 28, 2020, 11:57 am


করোনায় লড়ে যাওয়া মানুষগুলোর নাম নিজেদের জার্সিতে দেখে তারা গর্বিত

ক্রীড়া ডেস্ক,
ইংল্যান্ডে ৩ লক্ষাধিক মানুষ প্রাণঘাতি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং প্রায় ৪৩ হাজার মানুষ মৃত্যবরণ করেছেন। এই মহামারী ভাইরাসের বিরুদ্ধে যারা সামনে থেকে লড়ছেন তাদের শ্রদ্ধা জানানোার জন্য ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি) নিয়েছে ব্যতিক্রমী উদ্যোগ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন সিরিজের অনুশীলনের জন্য ক্রিকেটাররা সেই সব সম্মুখসারির যোদ্ধাদের নাম লেখা জার্সি পরবেন।

গত মার্চ মাসের পর থেকে স্থবির হয়ে আছে ২২ গজ। প্রায় ৩ মাস ধরে মাঠে গড়াচ্ছে না কোনো আন্তর্জাতিক সিরিজ বা টুর্নামেন্ট। ঘরোয়া টুর্নামেন্টগুলো একটা-দুটো করে ফিরতে শুরু করেছে। এই মহামারীর শঙ্কা কাটিয়ে প্রথম সিরিজ হতে যাচ্ছে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার ৩ ম্যাচের টেস্ট সিরিজ। করোনাভাইরাসকে মাথায় রেখেই এই সিরিজের নাম দেওয়া হয়েছে ‘রেইজ দ্য ব্যাট’।

সিরিজের নামকরণের পর এবার আরও একটি ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে ইসিবি। ইংলিশ ক্রিকেটাররা অনুশীলনের সময় কোভিড-১৯ এর বিরুদ্ধে সম্মুখসারির যোদ্ধাদের নাম লেখা জার্সি পরে মাঠে নামবেন। যারমধ্যে চিকিৎসক, পরিষেবিকা, শিক্ষকদের নাম নির্ধারণ করে দেওয়া হয়েছে।

ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক জো রুট এ প্রসঙ্গে বলেন, ‘এমন সম্মখসারির যোদ্ধাদের সম্মান জানানোয় কিছু করতে পেরে ইংলিশ ক্রিকেটাররা খুবই খুশি। দেশের সংকটের মুহূর্তে লড়ে যাওয়া মানুষগুলোর নাম নিজেদের জার্সিতে দেখে তারা গর্বিত।’

 

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


সংবাদ পড়তে লাইক দিন ফেসবুক পেজে