August 13, 2020, 12:06 pm


নোয়াখালীতে করোনায় মৃত ব্যক্তির লাশ দাফনে কাজ করছে ‘কুইক রেস্পন্স টিম

 

নোয়াখালী প্রতিনিধিঃ

নোয়াখালীতে কুইক রেসপন্স টিমের উপস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে, ধর্মীয় বিধি অনুসারে, সীমিত পরিসরে করোনা উপসর্গে মৃত ব্যক্তির সৎকার সম্পন্ন করে যাচ্ছে সেছছাসেবী সংগঠন ‘কুইক রেস্পন্স টিম-২৪’ রেড লাভ বিডি।

করোনা সংক্রমণের ভয়ে এ ধরনের পরিস্থিতিতে এখন এগিয়ে আসছে না কেউই। করোনা আক্রান্ত হয়ে বা উপসর্গে নিয়ে মৃত্যুবরণকারী ব্যক্তির অন্ত্যেষ্টিক্রিয়া মানবিক দাবি হুমকির মুখে পড়ে। এরকম মানবিক বিপর্যয় ঠেকাতে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে নোয়াখালী ‘কুইক রেস্পন্স টিম-২৪’ রেড লাভ বিডি নামে স্বেচ্ছাসেবী সংগঠন।

এই কার্যক্রমের অংশ হিসেবে জীবনের ঝুকি নিয়ে ‘কুইক রেস্পন্স টিম-২৪’ রেড লাভ বিডির আহবায়ক গোলাম আলমগীর যাকারিয়ার নেতৃত্বে নোয়াখালীতে করোনা উপসর্গ নিয়ে মৃত নোয়াখালী সদর উপজেলার ৬ নং নোয়াখালী ইউনিয়নের মোয়াজ্জেম হোসেন চৌধুরীর (৫০) এর দাফন কার্য শুক্রবার বৈরি আবহাওয়ার মধ্যেও ধর্মীয় রীতিনীতি ঠিক রেখে অত্যন্ত সুন্দরভাবে সম্পন্ন করেছে। এতে সহযোগীতায় ছিলেন ইসলামিক ফাউন্ডেশন নোয়াখালী শাখা।

এ ছাড়া ও সেছছাসেবি সংগঠন ‘কুইক রেস্পন্স টিম-২৪’ রেড লাভ বিডি এ পর্যন্ত তিনজন করোনা উপসর্গে মৃত ব্যক্তির সৎকার সম্পন্ন করেছে।

‘কুইক রেস্পন্স টিম-২৪’ রেড লাভ বিডির আহবায়ক গোলাম আলমগীর যাকারিয়া বলেন, আমাদের এই টিমের ১২ জন সদস্যদের ব্যাক্তিগত সুরক্ষার জন্য সরকারী কিংবা কোন দাতা সংস্থা এগিয়ে আসলে অরও বেশি কাজের সুবিধা হত। আমরা নোয়াখালী ছাড়াও আশপাশের জেলার জন্য প্রস্তুত আছি।
১২ জনের একটি দল গঠন করে তারা এ মানবিক কাজ করে যাচ্ছে।

প্রয়োজনে-০১৮১৪৭৭৬৯৬৭

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


সংবাদ পড়তে লাইক দিন ফেসবুক পেজে